কবি এবং গল্পকার রোদেলা নীলা’র নতুন গ্রন্থের পাঠ উন্মোচন

করেছে Suraiya Naznin

রোদসী ডেস্ক:

বিশ্ব সাহিত্য কেন্দ্রে গত ৪ ফেব্রুয়ারি কবি এবং গল্পকার রোদেলা নীলা’র নতুন গল্পগুচ্ছ ‘ গল্পগুলো কাল্পনিক নয় ‘ গ্রন্থের পাঠ উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান আয়োজন করে কারুবাক প্রকাশনী এবং সার্বিক ব্যবস্থাপণায় ছিল এভারগ্রিন’৯২ প্রপার্টিজ লিমিটেড কোম্পানি।

বর্ষন মুখর এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিস্বত্ত্বার কবি মুহাম্মদ নূরুল হুদা, মহাপরিচালক বাংলা একাডেমি । এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থপতি মিজানুর রহমান, চেয়ারম্যান এভারগ্রিন’৯২ প্রপার্টিজ লিমিটেড কোম্পানি, লেখক ও সাংবাদিক সাইদুজ্জামান রওশন, প্রথম আলো , কথা সাহিত্যিক ঝর্না রহমান , সম্পাদক ও প্রকাশক সাবিনা ইয়াসমীন, রোদসী ম্যাগাজিন, ছড়াকার ও শিশু সাহিত্যিক আনজীর লিটন।

অনুষ্ঠানে কবি’র কবিতা পাঠ করেন আবৃত্তিশিল্পী সাফিয়া খন্দকার রেখা ৷ ‘গল্পগুলো কাল্পনিক নয় ‘বইটির অন্তর্ভুক্ত তিনটি গল্প নিয়ে আলোচনা করেন কথা সাহিত্যিক ঝর্না রহমান, বইটির নামকরন সম্পর্কে তিনি বিস্তারিত আলোচনা করেন ৷ বিগত দিনের আনন্দমেলা অনুষ্ঠানের স্মৃতিচারণ করেন ছড়াকার আনজির লিটন, কিছু সময়ের জন্য কবি মুহাম্মদ নূরুল হুদা তাঁর রাজা হয়ে উঠবার স্মৃতিতে হারিয়ে যান।

লেখক সাইদুজ্জামান রওশন যথারীতি তাঁর স্বভাব সুলভ হাস্যরসের মধ্য দিয়ে লেখককে অনুপ্রাণিত করেন ৷ রোদসী ম্যাগাজিনের সম্পাদক সাবিনা ইয়াসমীন লেখককে শুভেচ্ছা জানান, এভারগ্রিন ‘৯২ প্রপার্টিজ লিমিটেড কোম্পানির চেয়ারম্যান মিজানুর রহমান উপস্থিত এস এস সি / সমমানের ১৯৯২ ব্যাচের বন্ধুদের সাথে আগামী দিনে এক সাথে পথ চলার অংগীকার করেন৷

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কথা সাহিত্যিক ও অভিনয় শিল্পী এ বি এম সোহেল রশিদ। লেখকের নতুন বই নিয়ে আলোচনা করেন কবি সৌমিত্র দেব, প্রধান সম্পাদক রেড টাইমস । উপস্থিত দর্শকদের কবিতা এবং গান পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

০ মন্তব্য করো
1

You may also like

তোমার মন্তব্য লেখো

20 − sixteen =