কমফোর্টে কমফোর্টার

করেছে Sabiha Zaman

সাবিহা জামান: শীতের বিকল্প হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে কমফোর্টারের। জানান দিচ্ছে শীতে আর তাই গরম জামাকাপড় কেনার পাশাপাশি কোমফোর্টারের দোকানে বাড়ছে ক্রেতাদের ভিড়। লেপের কাভার ধোয়ার ঝামেলায় অনেকেই কম্বল ব্যবহার করেন। শীতকে বিদায় জানানোর পর ড্রাইওয়াশ করতে হয় যা আবার অনেকেরই পছন্দ না। হাল আমলের কমফোর্টারের সে সমস্যা নেই। ধোয়া বা ড্রাইওয়াশ দুটিই করা যায় এটি। ফেব্রিকসের ভেতর ফাইবার দিয়ে বানানো হয়। সিনথেটিক এবং সুতি দুই ধরনের ফেব্রিকসের কমফোর্টারের দেখা মিলবে বাজারে। 

ভালো মানের কমফোর্টার কেনার আগে 

  • সবার আগে নজর রাখতে হবে কমফোর্টারের সাইজ উপযোগি কিনা। কারণ বাজারে বিভিন্ন সাইজের কোমদফোর্টার রয়েছে তোমার প্রয়োজন বুঝে কোমফোর্টারের সাইজ নির্ধারণ করতে হবে। 
  • ভালোমানের কমফোর্টার কেনার সময় কাপড়ের মান কেমন এটা দেখতে হবষয়। বিভিন্ন মান ও ধরণের কমফোর্টার বাজারে রয়েছে। আরামদায়ক ফেব্রিকস দেখেই কমফোর্টার কিনতে হবে।
  • কমফোর্টারের ওজন গুরুত্বপূর্ণ বিষয়। ভারী কমফোর্টার নির্বাচন করাই ভালো যতি তুমি শীতকাতুরে হও। হালকা বা মিডিয়াম ওজনের কমফোর্টার মিডিয়াম শীতের জন্য উপযুক্ত।

কমফোর্টারের দরদাম

দেশি-বিদেশি দুই ধরণের কমফোর্টারের দেখা মিলবে বাজারে। তবে চায়নিজ কমফোর্টারের চাহিদা একটু বেশি। ২ হাজার থেকে ৩ হাজার টাকায় সিঙ্গেল আর ৩ হাজার থেকে ৫ হাজারে পাবে  ডাবল পার্টসের কমফোর্টার। এছাড়া ওনেকেই নিজের পছন্দের ফেব্রিক্স আর ফাইবার দিয়ে অর্ডার দিয়ে কমফোর্টার বানিয়ে নিতে পার এতবে এক্ষেত্রে দাম একটু বেশি পরবে। 

শীতের কাপড় বিক্রি করে এমন দোকানগুলোতে গেলেই কমফোর্টার পাবে। এছাড়াও সুপারশপগুলোতে এখন শীত আসলেই বিভিন্ন ধরণের কমফোর্টার বিক্রি করে।  নিউ মার্কেট, বসুন্ধরা সুপার মার্কেট, যমুনা ফিউচার পার্ক, মৌচাক মার্কেটসহ রাজধানীর বিভিন্ন শপিং মলে দেখা মিলবে শীতের কমফোর্টেবল কোমফোর্টারের। গুলিস্তানে পাইকারি মার্কেটও একটু কম দামে দেখা মিলবে কোমফোর্টারের। 

ছবি: সংগৃহীত

 

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

twenty − eighteen =