জমকালো শারদ ফ্যাশন

করেছে Sabiha Zaman

রেহনুমা তারান্নুম

শরৎকালে প্রকৃতির এ অপরূপ মোহনীয় রূপের সঙ্গে বাতাসে এখন ভেসে বেড়াচ্ছে শারদীয় দুর্গোৎসবের আমেজ। পরিস্থিতি যতই কঠিন হোক না কেন, মনে মনে উৎসবের দিন গোনা আর অধীর আগ্রহে অপেক্ষা করা বাঙালির একান্ত প্রিয় অভ্যাস। তাই এখন করোনাকাল হলেও যতটুকু সম্ভব স্বাস্থ্যনিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই চলছে উৎসব আয়োজনের প্রস্তুতি। মা আসছে

রঙ বাংলাদেশ-এ শারদ উৎসব

সাধ্যের ভেতর পূজার আনন্দ সবার মধ্যে ছড়িয়ে দিতে নজরকাড়া শারদ সংগ্রহ নিয়ে উপস্থিত রঙ বাংলাদেশ। এল বাঙালির শারদীয় উৎসব। প্রতিকূল এই সময়ে পূজার আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে চায় রঙ বাংলাদেশ শারদ উৎসব আয়োজনের মাধ্যমে।
বাংলার এই উৎসবে সময়কে রাঙাতে সদা প্রস্তুত থাকে দেশের অন্যতম ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ। বাঙালিকে নানান পার্বণ আর উৎসবে প্রতিনিয়ত ফ্যাশনেবল করে তুলছে এই প্রতিষ্ঠান। প্রতিবারের মতো রঙ বাংলাদেশ-এর শারদ সংগ্রহ অন্য সবার চেয়ে আলাদা। দারুণ সমৃদ্ধ এই সংগ্রহ কেবল বড়দের নয়, ছোটদেরও। প্রতিটি উপলক্ষে আমাদের শ্রদ্ধাভাজন অগ্রজ ও ছোটদের পোশাককে সমান গুরুত্ব দিয়ে থাকে বলেই সংগ্রহও হয় বিশেষভাবে আকর্ষণীয়।

ছবি: রঙ বাংলাদেশ

রঙ বাংলাদেশ সব সময়ই কোনো না কোনো থিমেই সংগ্রহ সাজিয়ে থাকে। এবারও সেই ধারা অব্যাহত রাখা হয়েছে। শারদীয় আয়োজনকে অনিন্দ্যসুন্দর করতে থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে মন্দির ও প্রতীক, দেবীর অলংকার, শতরঞ্জি।
এবারের শারদ সংগ্রহে তৈরি করা হয়েছে আরামদায়ক কাপড়ে। মূলত কটন, হাফসিল্ক, সেমি পিওর লিলেন। এবার মূল রঙ হিসেবে বেছে নিয়েছে লাল, নীল, পিচ, কমলা, হলুদ, ব্রাউন, লাইট অলিভ, গেরুয়া।

পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, প্যাচওয়ার্ক, কারচুপি ইত্যাদি।
শারদ সংগ্রহে সব বয়সের সবার জন্য রয়েছে বিভিন্ন ধরনের অনন্য ডিজাইনের পোশাকÑ শাড়ি, থ্রিপিস, কামিজ, স্কার্ট টপস, ফ্রক, বেবি শাড়ি রেডি ব্লাউজ, ওড়না, আনস্টিচ ড্রেস, পাঞ্জাবি, টি-শার্ট, শার্ট, ধুতি, উত্তরীয় ইত্যাদি। বিশেষ ম্যাচিং পোশাক রয়েছে পরিবার ও যুগলদের জন্য।

ছবি: রঙ বাংলাদেশ

আরও রয়েছে জুয়েলারি, মেয়েদের ব্যাগ, পার্স, মানিব্যাগ, বেডকভার, পিলো কভার, টেবিল ম্যাট, ফ্লোর ম্যাট, শোপিস, নানা ডিজাইনের মগসহ নানান ধরনের গৃহস্থালি ও উপহারসামগ্রী।
সব ব্র্যান্ডেও থাকছে শারদ সংগ্রহের নতুন আয়োজনÑ তরুণ প্রজন্মের পছন্দকে মাথায় রেখে ওয়েস্ট রঙ-এর পোশাক, বয়োজ্যেষ্ঠদের আপন ভুবন শ্রদ্ধাঞ্জলি আর শিশুতোষ ফ্যাশনের আনন্দময় ভুবন রঙ জুনিয়র। রঙ বাংলাদেশ-এর ঢাকা ও ঢাকার বাইরের সব আউটলেটেই পাবে চমৎকার এই শারদ সংগ্রহ।

শারদ সাজে লা রিভ
গুডনেস। ভালো থাকা। উৎসবে, অনুভবে, পোশাকে ও চিন্তায়। সম্প্রতি বিশ্ব ফ্যাশনের মঞ্চ জয় করে নিয়েছে ফ্যাশনের এই নতুন ধারা বা স্টেটমেন্টটি। আর এই ভাবনাটিকে কেন্দ্র করেই দেশের অন্যতম শীর্ষস্থানীয় ফ্যাশন ব্র্যান্ড লা রিভ নিয়ে এসেছে তার নতুনÑ পূজা কালেকশন ’২১।
লা রিভের প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, ‘লা রিভ-পূজা ’২১ কালেকশন জীবনের আনন্দ খুঁজে নেওয়ার গল্প বলে। যেমন এই কালেকশনের টাইডাই, চেক ও স্ট্রাইপস প্রিন্ট, ডেনিম, শিয়ার ফেব্রিক, ভেস্ট ও ব্লেজার, ওয়াইড কাট পালাজ্জো ও প্রিন্টেড লেগিংস, ব্রাশ পিংক রঙ ও মিনিব্যাগ মূলত নব্বইয়ের তুমুল জনপ্রিয় ও নস্টালজিক মুহূর্তগুলোকে মনে করিয়ে দেবে। বিশ্বফ্যাশনের ট্রেন্ড ও দেশি স্টাইলের ফিউশন লা রিভের সিগনেচার স্টাইলÑ এবারও ভিন্নধর্মী প্যাটার্নে ডিজাইন করে নস্টালজিক ডেনিম ও স্যাচুরেটেড টাইডাইয়ের দুটি মন ভালো করে দেওয়া কালেকশন নিয়ে এসেছে লা রিভ।’
মন্নুজান নার্গিস আরও জানান, নতুন কালেকশনে প্যাটার্ন ও সিলয়েটের বৈচিত্র্য ফ্যাশনপ্রেমীদের মুগ্ধ করবে। এবার পাফড, ভলিউম ও স্মোকি স্লিভস, টেইলর্ড কলার, ক্রপ-টপ, রেট্রো র‌্যাপ ও মিড-লেংথ নিয়ে দারুণ কাজ করেছে লা রিভের ডিজাইন টিম। প্রিন্ট স্টোরিতে প্রাধান্য পেয়েছে আর্টিস্টিক কিচ (করঃংপয) ফ্লোরাল, বোর্ড গেমস, টাইডাই, স্ট্র্রাইপস, ফয়েল ও চেক প্রিন্ট ইত্যাদি। মন ভালো রাখতে পজিটিভ কালারের ভূমিকা অসামান্য। তাই কালার প্যালেটে অপটিমিস্টিক, প্যাস্টেল, স্যাচুরেটেড প্যালেটকে প্রাধান্য দেওয়া হয়েছে।

ছবি: লা রিভ

উইমেনজ কালেকশন
ফ্যাশন সিজনে প্রতিবারই নতুন কিছু ফ্রেইজ তৈরি হয়। এই সিজনের ফ্রেজ টেইলর্ড-অন-টেইলর্ড! ফ্রেজ ফলো করেই ফল-পূজা ’২১ কালেকশনে বিভিন্ন কলারের টিউনিক ও ব্লেজার কালেকশন এনেছে লা রিভ। পার্টি ও স্মার্ট-ক্যাজুয়ালে চমক আনতে সিক্যুইন, এমব্রয়ডারি ও কারচুপির কাজ চোখে পড়বে। লেয়ারিং ফল সিজনের অন্যতম গুরুত্বপূর্ণ স্টাইল। লেয়ারিংয়ের জন্য নিটের শ্রাগ, ডেনিম, পেপলাম ও উভেন কটির দারুণ একটি কালেকশন সাজানো হয়েছে। বক্স-প্লিট, স্মোকস, পাফ ও রাউন্ড মিড-লেংথের বৈচিত্র্য দেখা যাবে এই সিজনের সালোয়ার-কামিজ, টিউনিক, কামিজে। বটমসে দেখা যাবে কোজি হারেম প্যান্টস ও ওয়াইড-লেগ পালাজ্জো।
উৎসবের সাজকে পূর্ণ করতে এক্সক্লুসিভ শাড়ির অসাধারণ একটি কালেকশন সাজানো হয়েছে এবার। প্রিন্ট করা কটন, কন্ট্রাস্ট পাড় দেওয়া হাফসিল্ক, কারচুপি আর ট্যাসেল দিয়ে সাজানো অভিজাত মসলিনের পাশেই দেখা যাবে এই সময়ের সবচেয়ে জনপ্রিয় ট্রেন্ড ডিজিটাল প্রিন্ট শাড়ির কালেকশন। এ ছাড়া শারারা স্যুট, পেপলাম-স্টাইল কোটি, ভারি এমব্রয়ডারি করা শ্রাগ-অ্যাটাচ কামিজ এবং টিউনিকের কালেকশন ফ্যাশনপ্রেমীদের মুগ্ধ করবে।

ছবি: লা রিভ

মেনজ কালেকশন
স্টেটমেন্ট টি-শার্ট এই ফল-পূজার সবচেয়ে জনপ্রিয় স্টাইলগুলোর একটি। লা রিভে পাওয়া যাবে স্টেটমেন্ট ও গ্রাফিক টি-শার্টের নজরকাড়া একটি কালেকশন। পোলোর পাশাপাশি ক্যাজুয়াল কটন, ফ্ল্যানেল ও কমফোর্ট শার্টের সংগ্রহ রাখা হয়েছে। সেমি, ফিটেড ও শার্ট কলার দেওয়া ক্যাজুয়াল পাঞ্জাবির সঙ্গে ম্যাচিং প্যান্ট পায়জামার বিশাল সংগ্রহ ক্রেতাকে মুগ্ধ করবে। অ্যাথলেইজার কালেকশনে নতুন ডিজাইনে পোলো শার্ট ও জিম ভেস্ট যোগ করা হয়েছে। ফলের মৃদু শীত কাটাতে ফুল স্লিভ ও হুডি সোয়েটশার্ট, ডেনিম ও ক্যামো জ্যাকেট এবারের অন্যতম সংযোজন।

ছবি: লা রিভ

কিডস কালেকশন
উৎসবের সব বর্ণিল রং ও মোটিফ দিয়ে ডিজাইন করা হয়েছে লা রিভ কিডস ফল-পূজা কালেকশন। লাল সাদার পাশাপাশি চোখে পড়বে কমলা, সবুজ, হলুদ, নীল, গোলাপি, মেরুন ও সাদা-কালোর বর্ণিল উপস্থিতি। নব্বইয়ের নস্টালজিয়ার সঙ্গে শিশুদের পরিচয় করিয়ে দিতে এবার রেট্রো-ফিউশনে বিশেষ ফোকাস করেছে লা রিভ। যোগ হয়েছে রেট্রো-র‌্যাপ স্টাইল সালোয়ার কামিজ, টিউনিক ও টাইডাই করা ফ্রকের কালেকশন। এমব্রয়ডারি, কন্ট্রাস্ট প্যাচ, ফ্লেয়ার, লেয়ার ও ট্যাসেল-অ্যাটাচমেন্ট পুরো কালেকশনে উৎসবের আবহ নিয়ে এসেছে। বটমসের জন্য ম্যাচিং পালাজ্জো, লেগিংস ছাড়াও যোগ হয়েছে ডেনিম প্যান্টের নতুুন স্টাইল।
ছেলেশিশুদের জন্য এবারই প্রথম ভিন্ন কাট ও প্যাটার্নের পাঞ্জাবির বিশেষ কালেকশন তৈরি করা হয়েছে। রেট্রো-র‌্যাপের পাশাপাশি এতে অ্যাসেমেট্রিক হেমলাইন দেখা যাবে। পাঞ্জাবির সঙ্গে ম্যাচিং করা ছোট মেয়েদের উভেন সেটও পাওয়া যাবে এবার। একই সঙ্গে পোলো, টি-শার্ট ও শার্ট কালেকশনে নতুন স্টাইল সংযোজন হয়েছে। কাট অ্যান্ড সিউ করা ডেনিম, বারমুডা, কার্গো ও নিটের প্যান্টগুলো পরা যাবে ঘরে এবং বাইরের যেকোনো অনুষ্ঠানে। নবজাতকদের জন্য নিমা সেটসহ সব কিডস-অয়্যারের মিনি-ভার্সন তৈরি করা হয়েছে। বাবা ও মায়ের সঙ্গে মিলিয়ে পরার জন্য নতুন স্টাইল দিয়ে সাজানো হয়েছে লা রিভ মিনি-মি কালেকশন।

ছবি: লা রিভ, রঙ বাংলাদেশ

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

four + nineteen =