জুতা যেমন হবে বিয়েতে

করেছে Sabiha Zaman

বিয়ের পোশাক আর গয়নার পরই আসে জুতার বিষয়। অনেক ক্ষেত্রেই দেখা যায় বিয়ের গয়না আর পোশাক কিনতে গিয়ে জুতা কেনা হয় সবার শেষে। তাড়াহুড়া করতে গিয়ে অনেক বর-কনের আক্ষেপ থেকে যায় যে বিয়ের জুতা তাদের মনমতো হয়নি। বিয়ের সাজের অন্যতম অনুষঙ্গ জুতা। বর-কনের বিয়ের সাজে পরিপূর্ণতা আনতে নজরকাড়া আর মানানসই জুতা কিনতে তাড়াহুড়া করবে না। বিয়ের জুতা কেনা নিয়ে রোদসীর আজকের আয়োজন লিখেছেন সাবিহা জামান।

কনের জুতা
কনের বিয়ের পোশাকের দিকে সবার নজর থাকে বেশি। তাই না চাইতেও অনেক সময় জুতার বিষয়টি গুরুত্ব একটু কম পায়। কনের জুতা পোশাকের সঙ্গে মিলিয়ে কালার কন্ট্রাস্ট করেও কিনতে পারো। কনের জন্য শু, হিল, ব্লক হিল, পেনসিল হিলসহ বিভিন্ন ধরনের বাহারি ব্রাইডাল জুতা মিলবে বাজারে।

বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায় কনের জুতায় স্টোন, পুঁতি, ক্রিস্টালের দেখা মেলে। তবে এসব ছাড়াও কনের জুতা নিতে পারো। যেটাই কেনা হোক তা যেন পোশাকের সঙ্গে মানানসই হয় আর কনে যেন স্বাচ্ছন্দ্যবোধ করে সেদিকে নজর রাখতে হবে। আজকাল ভেলভেট আর স্টোনের মিশেলে জুতা বিয়ের কনের জন্য বেশ ভালো লাগে আর বর্তমান সময়ে এর চল চলছে। বিয়ের জুতা কেনার সময় ভালো ব্র্যান্ড আর কনের আরামের বিষয়টি দেখতে হবে। দুই থেকে দশ হাজার টাকা বাজেট রাখো কনের জুতা কেনার জন্য। বাটা, অ্যাপেক্স, জেনিস, বে, অরিয়নসহ বিভিন্ন ব্র্যান্ডের শোরুমে মিলবে ব্রাইডাল জুতার।

বরের জুতা
বিয়েতে বরের চেয়ে কনের কেনাকাটাতেই বেশি নজর থাকে সবার। বর বেচারা বিয়ের কেনাকাটায় একটু যেন পিছিয়ে থাকে। তাই তো বরের জুতা কেনা নিয়ে কোনো কম্প্রোমাইজ করা যাবে না। সেরা জুতাই কিনতে হবে বরের জন্য। জুতা দিয়ে মানুষের রুচির প্রকাশ পায়। বরের জুতা কেনার সময় সব সময় ব্র্যান্ড দেখে কিনতে হবে। বিয়ের জন্য চামড়ার জুতা কেনাই ভালো। বিয়েতে পাঞ্জাবি বা সঙ্গে নাগড়া নেওয়াই ভালো।

এ ছাড়া আজকাল হাল আমলে শীতকাল ছাড়াও বিয়ে কিংবা রিসিপশনের দিন বর স্যুট-প্যান্ট বেছে নেয় আর এর সঙ্গে মিল রেখে ফরমাল শু। বরের জুতা নির্বাচন করতে হবে পোশাকের রং দেখে। বরের স্যুট-প্যান্টের রং কালো কিংবা নীল হলে কালো কিংবা খয়েরি রঙের জুতা ভালো মানাবে। মেরুন ও অন্যান্য হালকা রঙের পোশাকের সঙ্গে কালো জুতা বেশি ভালো লাগবে। ফরমাল শু ছাড়াও লোফার আর হ্যান্ডমেইড জুতা এখন অনেক জনপ্রিয়। চার থেকে পনেরো হাজার টাকা বাজেট রাখো বরের জুতার জন্য।

ছবি: ইন্টারনেট

 

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

thirteen + 12 =