ঝলমলে থাকো মেঘলা দিনে

করেছে Suraiya Naznin

রোদসী ডেস্ক:

আকাশের মুখ ভার থাকলে মনের উপরেও তার একটা প্রভাব পড়ে না? অকারণেই মনখারাপ লাগে কেমন! ভাল করে সাজগোজ করা কিন্তু এই মনখারাপের দারুণ দাওয়াই। তবে বর্ষায় ভারী মেক-আপ আবার ঘেঁটে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই কীভাবে মেক-আপ করবে, সে সম্পর্কে রইল টিপ্‌স।

 

 

প্রথমে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে, বরফ দিয়ে ১৫-২০ মিনিট হালকাভাবে ঘষুন। তাহলে অল্পেই ঘেমে যাবেন না, মেক-আপ বেশিক্ষণ ফ্রেশ থাকবে। তৈলাক্ত ত্বক হলে অ্যাসট্রিনজেন্ট লাগিয়ে নিন এরপর। স্বাভাবিক বা শুষ্ক ত্বকে টোনার লাগান।

ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন থাকলে খুব ভাল। না হলে ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে বেস মেক-আপ সেরে নিন। ব্লাশ ব্যবহার করলে হালকা প্যাস্টেল শেডের ব্লাশ কালার বেছে নিন। গোলাপি, পিচ বা ব্রাউন শেডের ক্রিম ব্লাশ ব্যবহার করো। মেক-আপ হালকা হবে, কিন্তু অনুজ্জ্বল দেখাবে না। বেজ, প্যাস্টেল শেড, লাইট পিঙ্ক বা ক্রিম কালারের আইশ্যাডো ব্যবহার করো। ন্যাচারাল লুক তৈরি হবে। ওয়াটারপ্রুফ বা ট্রান্সপারেন্ট মাসকারা দিন চোখে। ঠোঁটে সফ্‌ট ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। লিপগ্লস না লাগানোই ভাল, বৃষ্টিতে উঠে যাবে।

আবহাওয়ার কারণে এই সময় চুল নেতিয়ে থাকে। তাই খুব বেশি কায়দার হেয়ারস্টাইল করে লাভ নেই। সিম্পল হেয়ারডু বেছে নিন। চুল পরিষ্কার রাখুন। ভিজে চুল আঁচড়াবেন না, আধ-শুকনো হলে তবেই আঁচড়ান।

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

ten − five =