ট্রেন্ডি নেইল আর্ট

করেছে Shaila Hasan

শায়লা জাহান

সারা বিশ্বে নেইল আর্ট এখন চমৎকার এক ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। সব বয়সের নারীদের মধ্যে এটি পরিলক্ষিত হচ্ছে। নেইল আর্টকে বলা হয়, ‘ভ্যাকেশন ফর প্লেইন নেইলস’। পুরো বিশ্বে এমন কিছু মোস্ট পপুলার নেইল ট্রেন্ড নিয়ে আমাদের আজকের এই আয়োজন।

নেইল আর্ট হল নখ আঁকতে, সাজাতে এবং অলংকৃত করার এক সৃজনশীল উপায়। এই আর্টওয়ার্ক সাধারনত ম্যানিকিউর বা প্যাডিকিউর পরে আঙুলের নখ এবং পায়ের নখে করা যেতে পারে। সুন্দর নখের পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য এবং একই সময়ে অন-ট্রেন্ড থাকার জন্য , এই নেইল আর্টের প্রতি সবারই নজর কাড়ছে। এখানে এই বছরের সবচেয়ে জনপ্রিয় কিছু নেইল স্টাইলের ব্যাপারে দেখানো হল-

মার্বেল নেইলস

এই বছরের জনপ্রিয় নখ শৈলীর ক্ষেত্রে মার্বেল নেইলস জনপ্রিয়তার শীর্ষে আছে। নেইল আর্টিস্টরা নখে সাদা বেস কোটের পরিবর্তে কালো মার্বেল নেইল আর্ট তৈরি করছে যা আরো সফিস্টিকেটেড লুক সংযোজন করেছে। তবে এখন শুধু কালো- সাদার মিশেল নয়, রঙিন মার্বেল নেইলস ও এতে যুক্ত হয়েছে।

মিনিমাল নেইলস

মিনিমাল নেইলস বা ন্যুড নেইলসেরও ট্রেন্ড সবসময় দেখা গেছে। জেনিফার লোপেজ, সেলেনা গোমেজ বা বেলা হাদিদের মত সেলিব্রেটিরা এটি পরেছেন। এই সিম্পল কিন্তু এলিগেন্ট স্টাইলটি যেকোন প্রোগ্রামে সহজেই ক্যারি করা যায়।

ভেলভেট নেইলস

এটি হল এমন এক ধরনের পলিশের প্রভাব যা নখকে একটি অনন্য, মাত্রিক এবং উজ্জ্বল এক লুক দেয়। এতে শিমারী পলিশ প্রয়োগ করে তার উপর টপ কোট দিয়ে তা আবদ্ধ করে রাখা হয়।

ক্ল্যাসিক রেড নেইলস

২০২২ সালের রেড নেইলস আবার শীর্ষে। কেন? কারন, তাদের আন্ডারটোনে রোমান্টিক, আই ক্যাচি এবং বিশেষ অকেশনে, বিশেষ পোশাকের সাথে উপযোগী। সাথে আরো গ্ল্যাম আপ যুক্ত করতে চাইলে এতে কিছু গ্লিটারি ভাবও দেয়া যেতে পারে।

গোল্ড ফয়েল নেইল স্টাইল

গোল্ড থিম নেইল স্টাইল এখন সর্বত্রই দেখা যাচ্ছে। দেখতে এলিগেন্ট এবং সব ঋতুর সাথেই মানানসই।

প্যাস্টেল নেইল কালার

প্যাস্টেল নখের চেয়ে উষ্ণ ঋতু উপভোগ করার আর কি ভালো উপায় আছে? এখানে রঙের বিশাল সমাহার ব্যবহার করার সুযোগ রয়েছে। সেগুলোকে একত্রে বা ভিন্ন ভিন্ন নখে ভিন্ন ভিন্ন কালার ব্যবহার করার সুবিধা রয়েছ

পিঙ্ক নেইলস

এটি যতটা সহজ, ততটাই জটিল। এটি প্রয়োগে একটি সাহসী, উজ্জ্বল চেহারা দেয়। এই রঙ্গটি সবধরনের নেইল স্টাইলেই সাথেই মানানসই- ছোট, বড়, স্টিলেটো, কফিন, ম্যাট বা গ্লিটারী।

ভেরি পেরি নেইলস

২০২২ –এর এই ট্রেন্ডি কালার নিয়ে সবাই খুবই এক্সাইটেড। কারন এই ল্যাভেন্ডার টোন বসন্ত এবং গ্রীষ্মের জন্য উপযুক্ত। এই ভেরি পেরি কালার প্রতিটি পোশাকের সাথে এক্সট্রা গ্ল্যাম যোগ করবে এবং নিজেকে অনেক উজ্জ্বল দেখাবে।

-ছবি সংগৃহীত

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

10 − 2 =