বিয়েতে বরের পোশাক

করেছে Sabiha Zaman

সাবিহা জামান: বিয়ের মূল আকর্ষণ বর-কনে। তাই বর-কনের পোশাকের দিকে সবার আলাদা আকর্ষণ থাকে। কেনাকাটায় বউ বেশি এগিয়ে থাকলেও বর কিন্তু কম গুরুত্বপূর্ণ নয়। বিয়েতে কী পরা হবে, তা নিয়ে ছেলেরাও কিন্তু কম ভাবে না। আর যদি বর ফ্যাশনসচেতন হয়, তাহলে হালফ্যাশনের তালে নিজের বিয়ের পোশাক বেছে নেয়। বরদের কথা ভেবেই বিয়েতে বরের পোশাক নিয়ে রোদসীর আয়োজন। বিয়েতে বরের পোশাক নিয়ে সাবিহা জামানের সঙ্গে কথা বলেছেন ফ্যাশন হাউস ইনফিনিটি ই-কমার্স অ্যান্ড ডিজিটাল মার্কেটিং ম্যানেজার এস এম সালমান জাহিদ।

বর্তমানে বরের পোশাকের হালচাল নিয়ে কথা বলেন সালমান। তিনি বলেন, বিয়েতে মূলত শেরওয়ানি, পাঞ্জাবি, স্যুটের চল এখনো চলমান। কারচুপি কাজটা এখন ভালোই চলছে। আর প্রিন্স কোট পরেও অনেকেই বিয়ে করছে। তবে বিয়েতে শেরওয়ানি বেশি পছন্দ করে নতুন বর। লম্বা শেরওয়ানির পাশাপাশি এখন সেমি লং শেরওয়ানিও জনপ্রিয় হয়ে উঠেছে। দেশি কাতান, তসর, অ্যান্ডি, মসলিন, মটকা, ধুপিয়ান কাপড়েই তৈরি হচ্ছে বিয়ের শেরওয়ানি। বর্তমান সময়ে ফ্লোরাল প্রিন্টের চাহিদা বাড়ছে। বউয়ের পোশাকের সঙ্গে মিল রেখে অনেকেই ফ্লোরাল কটি বা শেরওয়ানি পছন্দ করছে।

বিয়ের একটি বড় বিষয় হচ্ছে বাজেট। রুচি আর পছন্দের ওপর মূলত বাজেট নির্ভর করে। ১০ হাজার টাকা থেকে ইনফিনিটি বিয়ের শেরওয়ানি পাওয়া যাবে। বরের জন্য ৩০ থেকে ৬০ হাজার টাকা বাজেট রাখলে ইনফিনিটি থেকে বিয়ের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারবে।

বিয়েতে কী রঙের পোশাক বেশি পছন্দ বরদের, এ নিয়ে কথা বলতে গিয়ে সালমান আরও বলেন, বিয়েতে প্রচলিত রং যেমন মেরুন। সোনালি, কালো কিংবা সাদার সঙ্গে এখন অনেকে কপার, গাঢ় বেগুনি, নীল রঙের পোশাক বেছে নিচ্ছে। এ ছাড়া এখন ছেলেরাও বিয়েতে কালার কন্ট্রাস্ট করে বিয়েতে পোশাক কিনছে। নীল পাঞ্জাবির সঙ্গে মিলিয়ে কালো কিংবা কপার কাপারের কটির সঙ্গে হালকা মুক্তা কিংবা কারচুপি কারুকাজ পোশাক পরছে অনেকেই।

বিয়েতে শুধু শেরওয়ানি, পাঞ্জাবি কিংবা কোটের বিয়ের বরের কেনাকাটা শেষ হয় না। এর সঙ্গে মিলিয়ে বাহারি পাগড়ি ছাড়া বিয়ে যেন অসম্পূর্ণ থেকেই যায়। বর্তমান সময়ে ভেলভেটের পাগড়ি বেশ জনপ্রিয়, যার সঙ্গে মুক্তা আর পালকের কাজ বেশ লাগে। অনেকেই আবার শেরওয়ানির সঙ্গে বাড়তি আভিজাত্য প্রকাশ করতে ওড়না যুক্ত করে। মূলত ভেলভেটের ওড়নাই বেশি বেছে নিচ্ছে বরেরা।

আসলে বিয়েতে যেন ফ্যাশন বিরাজ করুক না কেন নিজের পছন্দ আর আরামের বিষয়টি সবার আগে দেখতে হবে। তাই তুমি বিয়েতে কোন পোশাকে বেশি আরাম পাচ্ছ আর তা অনুষ্ঠান অনুযায়ী মানাচ্ছে কি না, সে বিষয়টি দেখতে হবে।

ছবি: ইনফিনিটি মেগা মল 

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

sixteen − ten =