সবার ঈদ আনন্দে কাটুক

করেছে Rodoshee

আনন্দ বা খুশির ব্যাপারটা একেক জনের কাছে একেক রকম। আবার বয়সের কারণেরও আনন্দের প্রকাশটা আলাদা হয়ে থাকে। আমার ছোটবেলার ঈদ আর আজকের ঈদের আনন্দ এক নয়। আনন্দের অনুভূতি যতই ভিন্ন হোক- এক মাস রোজা রাখার পর ঈদের চাঁদ দেখে সবাই এক কাতারে দাঁড়ায়, ‘কাল ঈদ’ এই আনন্দ নিয়ে। ঈদের দিনটিকে আন্দময় করে তুলতে তার প্রস্তুতি শুরু হয় বেশ আগে থেকেই। নতুন কাপড় কেনা, ঈদের বাজার, রান্নার প্রস্তুতি, বেড়ানোর পরিকল্পনা, গরিবদের মাঝে নতুন কাপড় বিলানো এমনি করে নানা আয়োজন। রোদসীও তোমাদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে চায়। তাই ঈদ সংখ্যা নিয়ে তোমাদের কাছে আমরা হাজির হয়েছি। বিশেষ এ সংখ্যাটিতে রাখা হয়েছে তোমার পছন্দের পোশাকের খবর, রয়েছে ঈদের ফ্যাশন। মজার মজার রান্নার রেসিপি, ভ্রমণ কাহিনি, গল্প কবিতাসহ আরও নানা বিষয়। রোদসীর এতো এতো আয়োজন সবই তোমার পরিবারের সাথে ঈদ আনন্দকে ভাগ করে নেওয়ার জন্য।

ঈদ মানেই বাড়ি ফেরার গল্প। শেকড়ের সন্ধানে প্রিয়জনের কাছে ফিরে যাওয়া। তুমিও হয়তো ঈদে বাড়ি যাচ্ছো। তবে, যাওয়ার আগে একটু সচেতন হতে হবে। প্রয়োজনীয় সবকিছু গুছিয়ে নিয়েছো তো? ঘরের তালাটিও বন্ধ করতে হবে খুব খেয়াল করে। ইলেকট্রিক সুইচ, পানির লাইন, গ্যাসের লাইন এসব দরকারী জিনিস বন্ধ করেছো কিনা নিশ্চিত হয়ে নিও। বাড়ি যাওয়ার আগে ঘরে কোন ময়লা ফেলে রেখো না। বিশেষ করে পচনশীল কিছু। তাতে ঝামেলা বাড়বে।
ঈদে পথের ঝক্কির শেষ নেই, তাই সময়ের হিসাবও মিলবে না। পথে বেরুনোর আগে সাথে কিছু খাবার রেখো। যাতে অপরিচিত কারো কাছ থেকে কিছু খেতে না হয়। তোমার বাড়ি ফেরার আনন্দযাত্রা শুভ হোক।
দ্বিতীয় বছর পার করে তৃতীয়তে পা দিলো তোমার পছন্দের রোদসী। তোমাদের ভালোলাগা এবং প্রয়োজনের কথা মাথায় রেখেই এগিয়ে চলছে রোদসী। তোমরাই এর প্রাণ শক্তি। তাই পাশে চাই সব সময়। শুরু থেকে এ পর্যন্ত যাঁরা রোদসীকে সহযোগিতা দিয়ে আসছো তাদের সবার প্রতি আন্তরিক ভালোবাসা ও শুভেচ্ছা। আশা রাখি সামনের দিনগুলোতেও সাথে পাবো এভাবেই।
সবার ঈদ আনন্দে কাটুক। ঈদুল ফিতরের শুভেচ্ছা- ঈদ মোবারক

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

5 + 4 =