সেক্স কোনো প্রতিযোগিতা নয়! পার্ট-২

করেছে Rodoshee Magazine

২. তাপস আর ছন্দার প্রেমের বিয়ে। অনেকটা আবেগেই হয়তো সবকিছু না গুছিয়ে বিয়েটা করে ফেলেছে। তাপসের স্বল্প আয়। ছোট এক রুমের বাসা নিয়ে ঢাকা শহরে মাথা গুঁজে থাকা। আত্মীয় বলতে তাপসের মা আর ছন্দার বোন। মা বেশির ভাগ সময় ঢাকায় থাকে।
নতুন বিয়ে, কিছুটা একা সময় কাটানোর প্রয়োজন ছিল হয়তো। তাপস এসব বেশি ভাবতে চায় না। কারণ, তার সুযোগ নেই। মাকে এখন নিচে ঘুমোতে হয়। ছন্দা আর তাপস ওপরে। রাতগুলো এভাবেই কাটছে। প্রথমে কিছুদিন ছন্দা মায়ের মুখের দিকে তাকাতে পারত না। একরাশ লজ্জা জড়োসড়ো করে দেয়।
সেদিন মা গল্প করার ছলেই বলছিল কথাগুলো, ‘আমি একবার ঘুমোলে আর কিছু বলতে পারি না। সারা রাতের হিসাব থাকে না।’ অথচ দুদিন আগেই মা বলছিল পাশের বাসার বাচ্চাটার কান্নার শব্দে সারারাত ঘুমোতে পারে না। এটার সংজ্ঞায় অস্বস্তি থাকে না। একটা বাজে অনুভূতি আসে। তাপসকে বোঝাতে পারে না। একটু নিবিড় করে পাওয়া হয় না। অভিসারে কথা হয় না। কত কত স্বপ্ন ছিল। এখন সুখের কোনো স্মৃতিই মনে করতে পারে না ছন্দা। এভাবেই দিনরাতগুলো কাটছে। এভাবেই সংসার নামের যন্ত্র চলছে।

পরিবেশ পরিস্থিতি
সেক্স শুধু দুজন সঙ্গীর একাত্মতা নয়। এর সঙ্গে জড়িয়ে আছে পরিবেশ। একটি মনোরম প্লেস অনেক জরুরি। নিরিবিলি পরিবেশ দিতে পারে তোমাকে মন ও শরীরের যোগ। সেক্সে মনের রেসপন্সটা বেশি জরুরি।
দুজনের নিবিড় কিছু সময় রাখা প্রয়োজন। হতে পারে শহর থেকে দূরে কোথাও নিজেদের জন্য আলাদা একটু সময়। সঙ্গে সুখের কিছু স্মৃতি থাকুক। বিয়ের পর সব দম্পতির প্রয়োজন একান্তে কিছু সময় কাটানো। দুজনের সময় কাটানোর মাঝে হয়ে যেতে পারে বোঝাপড়াটাও। স্বচ্ছ একটি সম্পর্কের জন্য দুজনকেই দিতে হবে এই সময়।
অপরদিকে প্রথম বাসররাতের অভিজ্ঞতায় তিক্ততা চেপে থাকে অনেক মেয়ে। এটা বাস্তব প্রেক্ষাপটে কাউকে শেয়ার করা যায় না। এই মানসিকতা নিয়ে তাকে বিছানায় একই নিয়মে চেয়ে থাকে একজন পুরুষ। এই মানসিক অবস্থায় একটি মেয়ের সময়ের প্রয়োজন। নিজেকে মানিয়ে নেওয়ার জন্য। সেক্সে মানসিক রেসপন্সটা বেশি জরুরি। নেগেটিভ আর টুকরো কিছু ঘটনা নিয়ে কাটিয়ে দিতে হয় সারাটা জীবন।

গবেষকেরা বলছেন, নিজেদের মাঝে সম্পর্ক দৃঢ় রাখতে, কাজের ব্যস্ততা কাটিয়ে দূরে কোথাও থেকে ঘুরে আসতে। এমনকি কনসেপ্ট করার আগে একটা লম্বা ছুটি কাটানোর পরামর্শ দিচ্ছে তারা। একটি সুস্থ সন্তানের জন্য হলেও এই কাজটা করার তাগিদ দিচ্ছেন তারা।

সেক্স কোনো প্রতিযোগিতা নয়!  পার্ট- ১ পড়তে ক্লিক করুন-  

সেক্স কোনো প্রতিযোগিতা নয়! পার্ট- ৩ পড়তে ক্লিক করুন – 

রোদসী/ ডি আর।

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

nineteen − four =