সোয়েটারেও সুন্দর

করেছে Tania Akter

রোদসী ডেস্ক

হিম হাওয়ায় ত্বক ও পোশাকে আসে ভিন্নতা। রুক্ষ ত্বক আর চাদর বা সোয়েটারে মোড়ানো জুবুথুবু শরীর দেখলে তরুণদেরও বুড়ো মনে হয়। তবে শীত মানেই বুড়িয়ে যাওয়া নয়। নতুন কিংবা সাধের পুরনো সোয়েটারের কাট ছাঁটে ফ্যাশনেবল করে তোলা যায়।

 

ট্রেন্ডি ক্রপ টপ

তরুণদের জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ক্রপ টপ।
সাধের পুরনো ওলের সোয়েটারটিতে কাঁচি চালিয়ে ঘরেই বানিয়ে নিতে পারেন
ক্রপ টপ। এরজন্য পুরনো সোয়েটারটিকে নিজের গড়নের মাপ অনুযায়ী কেটে নীচের বর্ডারটি যোগ করে দিন। এরপর জিনসের সঙ্গে পরতে পারেন। আবার হিসেবে বেশ মানিয়ে যায় চাহিদার তুঙ্গে থাকা
ক্রপ টপটি।

উলের স্কার্ফ

উলের স্কার্ফের উষ্ণতায় হার মানবে হিম হাওয়া। পুরনো সোয়েটার দিয়েই বানানো যেতে পারে উলের ইনফিনিটি স্কার্ফ। পছন্দসই ঘরে থাকা যেকোনো স্কার্ফ সুন্দর মত কেটে নিলেই হলো। এরপর সুই সুতোয় সেলাই করে নিতে পারেন। হিম হাওয়ায় এই ধরণের স্কার্ফ প্রচণ্ড শীতের হাত থেকে রক্ষা করতে পারে তেমনি ফ্যাশনেবলও দেখাবে।

রঙিন টুপি

সোয়েটারে হতে পারে টুপিও। ঘরে থাকা টুপি বেছে নিয়ে রঙিন একটি সোয়েটারের উপর রেখে কেটে এরসাথে বোতাম, লেইছ, ফিতা, চুমকি জড়িয়ে তৈরি করতে পারেন চমৎকার গরম টুপি।

উষ্ণ পালাজ্জো
পুরনো রংচঙে সোয়েটার দিয়ে পালাজ্জো বানিয়ে নিতে পারেন। এটি যেমন উষ্ণ রাখবে তেমনি করে তুলবে ফ্যাশনেবল। শুধু একটি পালাজ্জো সোয়েটারের উপর মেলে দিয়ে কেটে নিয়ে সেলাই করতে হবে। নিজে সেলাই না জানলে দর্জির সহায়তা নিয়ে বানিয়ে ফেলুন।

ফ্যাশন সেন্স কাজে লাগিয়ে সোয়েটারেও শীত হয়ে উঠবে উপভোগ্য ও সুন্দর।

ছবি: লা রিভ ও ইন্টারনেট

০ মন্তব্য করো
0

You may also like

তোমার মন্তব্য লেখো

nineteen + 13 =